মাঝ পথে চলে আসতে পারে শাকিব মুস্তাফিজ!

33

রয়েল নিউজ ডেস্ক:

দেশজুড়ে করোনার দাপট যত বাড়ছে, ততই আইপিএলের আকাশে ঘন হচ্ছে অনিশ্চয়তার কালো মেঘ। ইতিমধ্যে কলকাতা নাইট রাইডার্স শিবিরের দুই তারকা করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত হয়ে গিয়েছে কলকাতা বনাম ব্যাঙ্গালোরের ম্যাচ। আর এবার শোনা যাচ্ছে আইপিএল শেষ হওয়ার অনেক আগেই দেশে ফিরে যেতে পারেন শাকিব আল হাসান ।

শুধু শাকিব একা নন, নির্ধারিত সময়ের আগে দেশে ফেরার সম্ভাবনা হয়েছে মুস্তাফিজুর রহমানেরও। সোমবার নাকি এনিয়ে শাকিব ও মুস্তাফিজুরকে নিজেদের সিদ্ধান্তের কথা জানাতেও বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড । ভারতের মতোই বাংলাদেশেও উদ্বেগজনক কোভিড পরিস্থিতি।

ইতিমধ্যেই সে দেশে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে। আর এবার কোয়ারেন্টাইনের নিয়মও কঠোর করেছে বাংলাদেশ সরকার। জানানো হয়েছে, ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে সে দেশে গেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতেই হবে। ক্রিকেটারদের জন্যও একই নিয়ম।

অতএব শাকিব, মুস্তাফিজুররা ভারত থেকে ফিরলে একই নিয়ম পালন করতে হবে। একমাত্র বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুরোধে নিয়ম সামান্য শিথিল হলেও হতে পারে। সেক্ষেত্রেও অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তিক অনুমতির প্রয়োজন। সেই কারণেই শাকিবদের থেকে তাঁদের সিদ্ধান্তের কথা জানতে চাওয়া হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নিজামউদ্দিন চৌধুরী বলেন, “শাকিব ও মুস্তাফিজুরের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে আগামী ১৫ দিনের মধ্যে ওঁদের কী পরিকল্পনা। সেই মোতাবেক স্বাস্থ্য মন্ত্রণালয় আমরা জিজ্ঞেস করব, দু’জনকে দেশে ফিরলে কোন প্রোটোকল মেনে চলতে হবে।”

আইপিএলের পরই ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে শাকিবদের। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হলে নির্ধারিত সময়ের আগেই ফিরতে হবে তাঁদের। তবেই নিয়ম পালন করা সম্ভব হবে। তাই কেকেআররে আগেভাগেই ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত শাকিব নেন কি না, সেটাই এখন প্রশ্ন ।

এম / আর

Previous articleগর্ভবতী নারীদের ক্ষেত্রে সতর্কতায় : মশা
Next articleলোহাগাড়া প্রেস ক্লাব থেকে সাংবাদিকদের মাঝে ইফতার ও ঈদ উপহার প্রদান