ব্যক্তিগত লড়াই ছাড়াও টোকিওতে দুজন মিশ্র দলগত লড়াই

17

রয়েল নিউজ : অলিম্পিক গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার আগে একাধিক খেলা শুরু হয়ে যায়। ফুটবল, আর্চারিসহ একাধিক খেলায় শুরু হয়েও গেছে। গতকাল অলিম্পিক গেমস আর্চারির পুরুষ লড়াইয়ে বাংলাদেশের রোমান সানা র্যাংকিং রাউন্ডে খুব ভালো পারফরম্যান্স করেছেন। ৬৪ জন আর্চারের মধ্যে রোমান সানা ৬৬২ স্কোর করে ১৭ নম্বর হয়েছেন।

আগামী ২৭ জুন অ্যালিমিনেশন রাউন্ডের খেলা। যিনি ১ নম্বর হয়েছেন তিনি খেলবেন ৬৪ নম্বরে থাকা আর্চারের বিপক্ষে। রোমান সানা অ্যালিমিনেশন রাউন্ডে খেলবেন গ্রেট ব্রিটেনের বিপক্ষে। অ্যালিমিনেশন রাউন্ডে রোমান ভালো করবেন বলে মনে করছেন আর্চারি ফেডারেশনের কর্মকর্তারা। রোমানা সানা র্যাংকিং রাউন্ডে যথেষ্ট ভালো করেছেন, আরো ভালো করতে পারতেন যদি একটা তির ছোড়াটা খারাপ না হতো। তীর ছোড়াটা ভালো হয়নি বলে পাঁচ-ছয় পয়েন্ট কম পেয়েছেন।

নারী ব্যক্তিগত রাউন্ডে রেকর্ড গড়েছেন দিয়া সিদ্দিকী। এককের রাউন্ডে ৭২০ পয়েন্টের মধ্যে ৬৩৫ পয়েন্ট পেয়ে আর্চার দিয়া সিদ্দিকী ৩৬তম স্থান পেয়েছেন। এটিই তার ব্যক্তিগত সর্বোচ্চ পয়েন্ট। এর আগে দিয়ার ব্যক্তিগত পয়েন্ট ছিল ৬৩৪। র্যাংকিং রাউন্ডের শুরুটা খুব একটা ভালো ছিল না ১৭ বছর বয়সি দিয়ার।

প্রথমার্ধে ৩৬০ পয়েন্টের মধ্যে পেয়েছিলেন মাত্র ৩০৭ পয়েন্ট, ছিলেন ৫৯ নম্বরে। তবে দ্বিতীয়ার্ধে আরো ৩২৬ পয়েন্ট অর্জন করে ৩৬ নম্বরে উঠে আসেন তিনি। দিয়া খেলবেন বেলারুশের বিপক্ষে।

বাংলাদেশের রোমান এবং দিয়া সিদ্দিকি ব্যক্তিগত লড়াই ছাড়াও টোকিওতে এই দুজন মিশ্র দলগত লড়াই করছেন। এই দুই আর্চার আজ অ্যালিমিনেশন রাউন্ড খেলবেন।

রোমান সানা এবং দিয়ার স্কোর মিলিয়ে ১২৯৭ হওয়ায় এই আর্চার মিশ্র দলগত লড়াইয়ের সুযোগ পেয়েছেন। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মিশ্র দলগত ইভেন্টে খেলবেন রোমান সানা এবং দিয়া সিদ্দিকি।

রয়েল নিউজ/ এম আর/ ২৪জুলাই

Previous articleমুখ খুললেন শমিতা, শিল্পার জন্য দিলেন বিশেষ বার্তা
Next articleডেঙ্গু জ্বর নিয়ে সর্বোচ্চ ১০৪ জন হাসপাতালে ভর্তি