রেড জোন এলাকায় থাকবে সাধারণ ছুটি

183

রয়েল নিউজ :
কোভিড-19 সংক্রমণ বিবেচনায় যেসব এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হবে, সেসব এলাকায় সাধারণ ছুটি থাকবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আজ শনিবার (১৩ জুন) কয়েকটি গণমাধ্যমে এ তথ্য জানান।
গত ৩১ থেকে ১৫ জুন পর্যন্ত শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়। পরে সংক্রমণের মাত্রা বেড়ে যেতে থাকলে সরকার জোনভিত্তিক লকডাউনের মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে চাইছে সরকার।
বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়েলো ও একেবারে কম আক্রান্ত বা করোনামুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হবে। লকডাউনের মেয়াদ হবে ১৪ থেকে ২১ দিন পর্যন্ত।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, আগামী দু’এক দিনের মধ্যেই সারা দেশে অধিক সংক্রমণ এলাকাগুলোকে চিহ্নিত করে ‘রেড জোন’ ঘোষণা করা শুরু হবে।
তিনি জানান, যেখানে রেড জোন হবে সেটাকে ব্লক করা হবে। সেটাকে ম্যানেজমেন্ট করার চেষ্টা কো হবে। সেখানে সাধারণ ছুটি থাকবে। রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে যে যেখানে আছে সেখানেই থাকবে।
রেড জোনগুলোতে কোভিড-১৯ পরীক্ষায় বুথ বসানো হবে জানিয়ে ফরহাদ বলেন, সেখানে চিকিৎসক ও অ্যাম্বুলেন্স থাকবে। খাবারের ব্যবস্থা করা হবে। চারপাশ থেকে ওই অঞ্চলকে ঘিরে দেয়া হবে যাতে মানুষ বাইরে বের হতে না পারে। রেড জোন এলাকায় সবকিছু রেখেই পরিপূর্ণিভাবে এটা বাস্তবায়ন করা হবে। যেহেতু আমরা রেডজোন ঘোষণা করে সেখানে ব্লক করব, তাই ১৬ জুন থেকে এভাবেই চলতে থাকবে।

Previous article২৫ টাকায় পেঁয়াজ
Next articleদেশে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ মৃত্যু