রিফাত শরীফ হত্যা মামলার ১০ আসামির রায় ঘোষণা আগামীকাল

46

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে আগামীকাল। হত্যাকাণ্ডের এক বছর দুই মাস পর এই রায় ঘোষণা হতে যাচ্ছে।

নিহতের পরিবারের প্রত্যাশা জড়িতদের দৃষ্টান্তমূলক সাজা হবে। অন্যদিকে মামলার প্রধান সাক্ষী থেকে আসামি, নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ন্যায় বিচার পাবে বলে আশা তার পরিবারের।

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার এই দৃশ্য নাড়া দেয় পুরো দেশবাসীকে। আলোচনায় উঠে আসে মাদক আর কিশোর গ্যাংয়ের দৌরাত্ব্য।

হত্যাকাণ্ডের পর দিন ২০১৯ সালের ২৭ জুলাই ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে সদর থানায় মামলা করেন রিফাতের বাবা। হত্যাকাণ্ডের ৭ দিনের মাথায় মামলার এক নম্বর আসামি ও কিশোর গ্যাং ‘০০৭’ এর প্রধান সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

আলোচিত এই হত্যা মামলায় প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে। পরবর্তীতে মিন্নি হত্যাকাণ্ডে জড়িত এমন দাবিতে সংবাদ সম্মেলন করেন নিহত রিফাতের বাবা। একপর্যায়ে মিন্নিকে গ্রেফতার করে পুলিশ।

২০১৯ সালের ১ সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে প্রাপ্ত বয়স্ক আর অপ্রাপ্ত বয়স্ক, দুই ভাগে বিভক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। ৭৬ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ৩০ সেপ্টেম্বর প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার দিন ধার্য করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত।