ভোলার সেই নবজাতকের দায়িত্ব পেলেন আসমা-কুদ্দুস দম্পতি

114

রয়েল নিউজ:
গত ৪ঠা জুলাই মধ্যরাতে ভোলা শহরের টাউন স্কুল মাঠ থেকে কুড়িয়ে পাওয়া সেই নবজাতকটির অভিভাবকের দায়িত্ব পেলেন ভোলা সদর উপজেলার শিবপুর গ্রামের আসমা-কুদ্দুস দম্পতি।
আজ রবিবার দুপুরে ভোলার শিশু আদালতের বিচারক মোঃ জাকারিয়া নবজাতকটিকে বিকল্প পরিচর্যা গ্রহণকারী হিসেবে ওই দম্পতিকে দেয়ার নির্দেশ দেন।

এর আগে এই নবজাতককে নেয়ার জন্য আদালতের কাছে ১১টি আবেদন জমা পরে। আবেদন তদন্তের পর আজ রবিবার আবেদনকারীদের সাথে সাক্ষাত শেষে ওই আবেদনকারীদের মধ্যে সামাজিক ও আর্থিক অবস্থা বিবেচনা করে আসমা-কুদ্দুস দম্পতি শিশুটির লালন পালনের দায়িত্ব পাওয়ার যোগ্য বিবেচনা করে আদালত তাদেরকে এ দায়িত্বভার গ্রহণ করে। আবেদনে বলা হয়, তাদের বিয়ের ৯ বছর অতিবাহিত হয়েছে। কোনো সন্তান হয়নি। সন্তান হওয়ার কোনো সম্ভাবনাও নেই।

এর আগে শিশুটির সাময়ীক লালন পালনের দায়িত্ব নেন বিথী ইসলাম নামে এক নারী। শিশুটিকে আইনী প্রক্রিয়ায় দত্তক নেয়ার জন্য তিনিও আবেদন করেন। কিন্তু শিশুটিকে স্থায়ীভাবে লালন পালনের জন্য আদালত থেকে আসমা-কুদ্দুস দম্পত্তিকে দায়িত্ব দেয়া হয়।

Previous article১৬ দিনেই রেমিট্যান্স এসেছে ১৩৬ কোটি ডলার
Next articleবিপৎসীমার উপরে বইছে পদ্মা, ব্রহ্মপুত্র, যমুনাসহ শাখানদীর পানিবিপৎসীমার উপরে বইছে পদ্মা, ব্রহ্মপুত্র, যমুনাসহ শাখানদীর পানি