বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে আরো সাত লাখ চার হাজার ছাড়াল

27

রয়েল নিউজ:
বিশ্বে করোনায় মৃত্যু সাত লাখ চার হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছে প্রায় এক কোটি ৮৭ লাখ। সুস্থ হয়েছে এক কোটি ১৯ লাখের বেশি।
এর মধ্যে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যু এক লাখ ৬০ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে সাড়ে ৫৪ হাজারের বেশি মানুষ। আর মারা গেছে এক হাজার ৩৬২ জন।

ব্রাজিলেও একদিনে শনাক্ত হয়েছে ৫৬ হাজারের বেশি। আর মারা গেছে প্রায় ১৪ শ’। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা প্রায় ৯৭ হাজার জন। মোট আক্রান্ত ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে আরো ৮ শ ৫৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা ৪৮ হাজার ছাড়িয়েছে। করোনায় বিশ্বে তৃতীয় সর্বোচ্চ মৃত্যুর তালিকায় আছে মেক্সিকো। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে আরো ছয় হাজারের বেশি। মোট আক্রান্ত ৪ লাখ ৪৯ হাজার ৯৬১ জন।

ভারতে একদিনে আরো প্রায় সাড়ে আটশ’ মানুষ করোনায় প্রাণ হারিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩৯ হাজার ৮শ ছাড়িয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৫১ হাজারের বেশি মানুষ।। মোট আক্রান্ত ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন।
এদিকে, অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসার পর নতুন করে করোনা সংক্রমণ আবারো বাড়ছে চীনে। নতুন করে করোনা শনাক্ত হওয়ায় আবারো এই প্রাণঘাতী ভাইরাস দেশটিতে ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। দেশটিতে ২৪ ঘণ্টায় আরো ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চীনে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৮৪ হাজার ৪৯১ জন। আর এতে মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।