গাজীপুরে অপহরণ চক্রের সদস্য ভাইবোন গ্রেপ্তার

196

গাজীপুরে অপহরণ করে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায় চক্রের সদস্য ভাইবোনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেপ্তারকৃতরা হলেন গাজীপুরের শ্রীপুর থানার লোহাগাছ সরকারবাড়ি এলাকার তাজুদ্দিন সরকারের ছেলে আশ্রাফুল সরকার (২৯) ও তাঁর মামাতো বোন একই থানার শ্রীপুর দক্ষিণপাড়া এলাকার মৃত মো. জামাল উদ্দিনের মেয়ে আসমা আক্তার ঊর্মি (৩১)।

পিবিআই গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গত বছরের ১৯ অক্টোবর রাতে ঢাকা থেকে কাভার্ডভ্যানে গাজীপুরের ভবানীপুর ভৌরাঘাটা এলাকার এসএ প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং কারখানায় ফিরছিলেন ম্যানেজার মো. রফিকুজ্জামান খান। রাত সাড়ে ৩টার দিকে তিনি জয়দেবপুর থানাধীন স্থানীয় কালাম মার্কেটের সামনে পৌঁছান। এ সময় পাঁচ দুর্বৃত্ত সিএনজি নিয়ে এসে তাঁর পথরোধ করে। দুর্বৃত্তরা তাঁকে ভয় দেখিয়ে সিএনজিতে উঠিয়ে অপহরণ করে শ্রীপুর থানাধীন রাজাবাড়ী এলাকায় জঙ্গলের পাশে একটি ঘরে আটকে রেখে নির্যাতন করে। এ সময় তারা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তাঁর স্ত্রীর কাছে মুক্তিপণ বাবদ ৫০ হাজার টাকা দাবি করে। স্বামীকে বাঁচানোর জন্য রফিকুজ্জামানের স্ত্রী অপহরণকারীদের বিকাশ নম্বরে ৩০ হাজার ৬০০ টাকা দেন। মুক্তিপণের টাকা পেয়ে অপহরণকারীরা রফিকুজ্জামানকে ছেড়ে দেয়। এ ঘটনায় পরের দিন জয়দেবপুর থানায় মামলা করেন রফিকুজ্জামান।

পিবিআই কর্মকর্তা আরো জানান, আলোচিত ও চাঞ্চল্যকর এই মামলার তদন্তকালে পিবিআই সদস্যরা ঘটনার সঙ্গে জড়িত আশ্রাফুল ও তাঁর মামাতো বোন ঊর্মিকে তাঁদের বাড়ি থেকে আজ সোমবার গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

Previous articleরামু সহিংসতার আট বছর : থমকে রয়েছে বিচার প্রক্রিয়া
Next articleরাজধানীতে ৪ কিশোরীকে আটকে রেখে ‘ধর্ষণ’, যুবক গ্রেপ্তার