তিনটি উপনির্বাচনের ২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ আওয়ামী লীগের

106

রয়েল নিউজ :

তিন সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ২১ জন সংগ্রহ করেছেন। এর মধ্যে ঢাকা-১৪ আসনে আছেন ছয়জন, সিলেট-৩ আসনে সাতজন ও কুমিল্লা-৫ আসনে আটজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন আগা খান মিন্টু, মো. মিজানুর রহমান, আরিফ আহমেদ চৌধুরী, ফরিদুল হক, মো. মাইনুল হোসেন খান, এ বি এম মাজহারুল আনাম।

সিলেট-৩ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন মো. মিজবাউদ্দিন সিরাজ, এনাম উল ইসলাম, শামীম ইকবাল, হাবিবুর রহমান, হাজী মো. সাইফুল আলম, এম সাদরুল আহমেদ খান, ফারজানা চৌধুরী।

কুমিল্লা-৫ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এস. এম. জাহাঙ্গীর আলম, হেলেনা জাহাঙ্গীর, আব্দুল মমিন ফেরদৌস, সেলিম সোবহান খসরু, সোহরাব খান চৌধুরী, সাজ্জাদ হোসেন, মো. জাহাঙ্গীর খান চৌধুরী, মো. আবু ছালেক (সেলিম রেজা চৌধুরী)।

এর আগে গত বুধবার জাতীয় সংসদের এই তিনটি আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান জানায় আওয়ামী লীগ।

আগামী ১০ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে দলটি। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে।

সংশ্লিষ্ট আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী ১০ জুন বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই। গত বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, এই তিন আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম দাখিলের শেষ সময় ১৫ জুন, বাছাই ১৭ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ ১৪ জুলাই।

 

Previous articleপাটুরিয়া ঘাট এলাকায় তীব্র নদী ভাঙ্গন, হুমকিতে দুই পাড়!
Next articleফরিদপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ২