টোকিও অলিম্পিকে নকআউট পর্বে ব্রাজিল

6

রয়েল নিউজ : তরুণ স্ট্রাইকার রিচার্লিসন হ্যাটট্রিক করে টোকিও অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলকে দারুণ জয় উপহার দিয়েছিলেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচেও আলো ছড়ালেন তিনি। তাঁর জোড়া গোলে সৌদি আরবকে উড়িয়ে নকআউট পর্বে উঠেছে ব্রাজিল।

বুধবার টোকিও অলিম্পিকে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়েছে ব্রাজিল। রিচার্লিসনের সঙ্গে জালের দেখা পেয়েছেন ম্যাথিউস কুনিয়ার। আর সৌদি আরবের হয়ে একমাত্র গোলটি করেন আবন্দুলেলা আলামারি।

এদিন ম্যাচের ১৪ মিনিটে কুনিয়ার গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর সৌদি আরবকে সমতায় ফেরান আলামারি।

যদিও শেষ পর্যন্ত কোনো অঘটন হয়নি। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ব্রাজিলকে জয় এনে দেন এভারটনের উইঙ্গার রিচার্লিসন। বিরতির পর ৭৬ মিনিটে দলকে এগিয়ে নেন রিচার্লিসন। আর ইনজুরি সময়ে আরেকবার বল জালে পাঠিয়ে স্কোরলাইন ৩-১ করেন।

একই গ্রুপের আরেক ম্যাচে আইভোরি কোস্টের সঙ্গে ড্র করেছে জার্মানি। বেঞ্জামিন হেনরিকসের আত্মঘাতী গোলে দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ে জার্মানি। এরপর শেষ দিকে মিডফিল্ডার এডুয়ার্ড লোয়েনের গোলে সমতায় ফিরলেও জেতা হয়নি জার্মানির। ড্র করে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় জার্মানি। বিদায় নিয়েছে সৌদি আরবও। নিজেদের প্রথম দুটি ম্যাচেই হেরেছে তারা।

‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছিল ব্রাজিল। এরপর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে গোলশূন্য ড্র করে তারা। আজ দ্বিতীয় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্ব নিশ্চিত করল দানি আলভেসের দল।

রয়েল নিউজ/ এম আর/ ২৮ জুলাই

Previous articleঅলিম্পিক থেকে আর্জেন্টিনা বিদায়
Next articleরাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯