টি-২০ ক্রিকেটে ১৪০০০ রান করলেন ক্রিস গেইল

43

রয়েল নিউজ : টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন ক্রিস গেল। এবার আর অন্যতম সেরা নয়, রানের বিচারে সর্বসেরা হিসেবে বলতেও কোনও বাধা নেই। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪,০০০ রানের মাইলস্টোন ছুঁলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানটি। সাধে কি তাঁকে ইউনিভার্স বলে ডাকা হয় !

বয়স ৪১ হয়ে গেছে, তবু থামার কোনও লক্ষণ নেই। ব্যাট হাতে এমন বিনোদন দেন তিনি যে সব দেশেই তিনি অত্যন্ত জনপ্রিয় চরিত্র। ভারতেও আইপিএলে প্রতিপক্ষ দলের সমর্থকরাও গেলের ছক্কা দেখতে ভালবাসে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখন টি-টোয়েন্টি সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দু’ ম্যাচে ব্যাট চলেই তাঁর। করেছিলেন যথাক্রমে ৪ এবং ১৩। কিন্তু তৃতীয় ম্যাচেই ফের স্বমেজাজে ফিরলেন এবং অনবদ্য হাফ সেঞ্চুরি করলেন। ১৪০০০ রানের মাইলস্টোন ছোঁয়ার মাহেন্দ্রক্ষণটি আসে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের নবম ওভারের প্রথম বলে। অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পার বল মাঠের বাইরে পাঠিয়ে দেন ইউনিভার্স বস। শেষ পর্যন্ত রাইলি মেরেডিথের বলে ৬৭ রানে আউট হয়ে যান।

সমস্ত ধরনের টি-২০ মিলিয়ে গেলের ১৪০০০ রানের ধারেকাছে কেউ নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন তাঁরই দেশের কায়রন পোলার্ড, করেছেন ১০,৮৩৬ রান। তৃতীয় স্থানে পাকিস্তানের শোয়েব মালিকের সংগ্রহ ১০০৭৪ রান এবং ১০০১৭ রান করে চতুর্থ স্থানে আছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। গেলের ১৪০০০ রানের মধ্যে আছে ২২টি সেঞ্চুরি এবং ৮৬টি হাফ সেঞ্চুরি।

রয়েল নিউজ/এম আর/১৩ জুলাই

Previous articleইরাকে করোনা হাসপাতালে অক্সিজেন ট্যাংক বিস্ফোরণ , নিহত ৫২
Next articleপদ্মা সেতু এলাকা থেকে গ্রেফতার ভারতীয় নাগরিক !