জয় দিয়ে সিরিজ শেষ করলো টিম বাংলাদেশ

18

রয়েল নিউজ : শুরু থেকেই বাংলাদেশ সফরে ধুকছিল অস্ট্রেলিয়া। একটি ম্যাচে জিতেছিল ঠিক, তবে কোনো ম্যাচেই তাদের ব্যাটসম্যানরা সাফল্য পায়নি। সিরিজের শেষ ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয় দেখিয়েছে তারা। বাংলাদেশের দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে মাত্র ৬২ রানে ইনিংস গুটিয়ে নেয় সফরকারী দলটি।

টি-টোয়েন্টিতে এটি অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর। এর আগে তাদের সর্বনিম্ন স্কোর ছিল ৭৯ রান। সেটা ছিল ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ১৬ বছর পর এবার বাংলাদেশের মাটিতে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন স্কোরের লজ্জা পেল অসিরা।

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২২ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ২৩ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম। উইকেট আগের তুলনায় কিছুটা স্পোর্টিং হলেও ব্যাট হাতে সেভাবে সাফল্য পায়নি স্বাগতিক ব্যাটসম্যানরা।

বাংলাদেশি বোলারদের দাপটে বেশিদূর যেতে পারেনি অসিরা। ৬২ থেমে যায় অসিদের ইনিংস।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এই সিরিজ আলাদা জায়গা পেয়েছে আগেই। হতাশার সফরে অস্ট্রেলিয়ার শেষটা হলো বিভীষিকার মতো। বিশ্ব ক্রিকেটের প্রতাপশালী দলটি গুটিয়ে গেল টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন রানে। দাপুটে জয়ে বাংলাদেশ সমাপ্তি টানল অবিস্মরণীয় এক সিরিজের।

অস্ট্রেলিয়াকে ৬০ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিল বাংলাদেশ। অথচ এই সিরিজের আগে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটিও জয় ছিল না বাংলাদেশের।

এই ব্যবধানও চমকে যাওয়ার মতোই। টি-টোয়েন্টিতে এই ব্যবধান যে কোনো সময়ই অনেক বড়। আর রান খরার এই সিরিজের প্রেক্ষাপটে তো বিশাল জয়।

রয়েল নিউজ/ এম আর / ১০ আগস্ট

Previous article১১ আগস্ট পবিত্র মহরম মাসের শুরু
Next articleরাজধানী আইবাক দখলে নিয়েছে তালেবান যোদ্ধারা